নিহত ৩০০ পাকিস্তানে ভারতের হামলা - OEBD | বিস্তারিত ভিতরে নিহত ৩০০ পাকিস্তানে ভারতের হামলা - OEBD | বিস্তারিত ভিতরে

নিহত ৩০০ পাকিস্তানে ভারতের হামলা

4314

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, মঙ্গলবার ভোর সাড়ে তিনটে নাগাদ বিদ্রোহীদের ঘাঁটি লক্ষ্য করে ১২টি মিরাজ টু থাউজেন্ড যুদ্ধবিমানে করে এক হাজার কেজি বোমা বর্ষণ করা হয়েছে।

জম্মু ও কাশ্মিরে পাকিস্তানের সঙ্গে সীমান্তরেখা লাইন অব কন্ট্রোল অতিক্রম করে দেশটিতে হামলা চালিয়েছে ভারত। এতে অন্তত ২০০-৩০০ বিদ্রোহী নিহত হয়েছে বলে সূত্রের বরাত দিয়ে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে।

তবে, পাকিস্তান দাবি করেছে, নিয়ন্ত্রণরেখা লঙ্ঘন করে ভারতীয় বিমান বালাকোটে বোমা ফেললেও, প্রতিরোধের মুখে পালিয়ে যায়। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

আইএসপিআর এর পরিচালক মেজর আসিফ গফুর৷ টুইটা বার্তায় তিনি জানান, পাকিস্তান সেনাদের যথাযথ পদক্ষেপের কারণে ভারতীয় বিমান পিছু হটেছে।

ইন্ডিয়া টুডে’র খবরে বলা হয়েছে, মিরাজ ২০০০ মডেলের ১২টি যুদ্ধবিমান থেকে অন্তত ১ হাজার কেজি বোমা ফেলা হয়। এতে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীর সীমান্তের বালাকোট, চাকতি এবং মুজাফপরাবাদে জইশ-এ মোহাম্মদের তিনটি ঘাঁটি গুড়িয়ে গেছে।

ভারতীয় সূত্রের দাবি, প্রায় ২১ মিনিট ধরে বিমান থেকে লেজার নিয়ন্ত্রিত বোমাগুলো ফেলা হয় এবং প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ৩০০ বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছেন।

এদিকে বিমান হামলার পর এরই মধ্যে দুই দেশের মধ্যকার যুদ্ধ পরিস্থিতি আরও ভয়ানক রূপ নিয়েছে। বৈঠকে বসেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। অপরদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও স্বরাষ্ট্র এবং প্রতিরক্ষামন্ত্রীদের নিয়ে বৈঠক করেছেন।

উল্লেখ্য, সীমান্ত পেরিয়ে পাকিস্তানে হামলা চালানোর ঘটনা ভারতের জন্য এটাই প্রথম নয়। এর আগে ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বরও সীমান্ত পেরিয়ে পাকিস্তানে হামলা চালিয়েছিল নিরাপত্তা বাহিনী।

প্রসঙ্গত, চলতি মাসের ১৪ তারিখ জম্মু ও কাশ্মীরে মোতায়েন সিআরপিএফের এক গাড়ি বহরে জঙ্গি হামলায় নিহত হন ভারতের চল্লিশ জনেরও বেশি আধা-সামরিক সেনা। ওই হামলার দায় স্বীকার করে পাকিস্তান-ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *