গাড়িতে রমজানের সংযম রাখতে হবে চালকদের : ওবায়দুল কাদের - OEBD | বিস্তারিত ভিতরে গাড়িতে রমজানের সংযম রাখতে হবে চালকদের : ওবায়দুল কাদের - OEBD | বিস্তারিত ভিতরে

গাড়িতে রমজানের সংযম রাখতে হবে চালকদের : ওবায়দুল কাদের

154

রাস্তায় গাড়ি চালানোর সময় চালকদেরকে পবিত্র রমজান মাসের সংযম ধরে রাখার পরামর্শ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এক্ষেত্রে মালিকদের দায়িত্ব পালনের বিষয়টিও স্মরণ করিয়ে দেন তিনি। শুক্রবার দুপুরে রাজধানীর গাবতলী আন্ত:জেলা বাস টার্মিনাল মোবাইল কোর্টে ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব বলেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মালিকপক্ষ, শ্রমিকপক্ষ, বিআরটিএ ভিজিলেন্স টিম, মোবাইল কোর্ট কাজ করে যাচ্ছে যেন ঈদে মানুষ ভালোভাবে বাড়ি যেতে পারে। সড়কে যাতে যানজট না হয় সেজন্য গাড়ি চালকদের দায়িত্ব বেশি। চালকরা যাতে অধৈর্য না হন, রমজানের সংযম যেন সড়কে গাড়ি চালনার ক্ষেত্রে ধরে রাখেন সেজন্য মালিকপক্ষের উচিত চালকদের কাউন্সেলিং করা।

চোখে ঘুম নিয়ে গাড়ি চালকরা যেনো গাড়ি না চালায় সেজন্য মালিকদের খেয়াল রাখার আহ্বান জানান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেছেন, এবারের ঈদযাত্রা হবে আগের তুলনায় স্বস্তিদায়ক। সড়কে কোথাও যানজট নেই। আশঙ্কাও নেই। তবে আজ থেকে গাড়ির চাপ বাড়বে।

তিনি বলেন, পরিবহনে যেন চাঁদাবাজি না হয় এজন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দিয়েছি। চাঁদাবাজি হলে আমাদের র্যাব, পুলিশ, মোবাইল কোর্ট, ভিজিলেন্স টিমকে জানান যথাযথ ব্যবস্থা নেয়া হবে। চাঁদাবাজি হলে প্রয়োজনে আমাকে জানান ব্যবস্থা নেব।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *