বড় ধরনের ধাক্কা খেলো পাকিস্তান ক্রিকেট বোর্ড। ১-২-৩ কিংবা চারজন নয় মোট ১০ জন আক্রান্ত হয়েছে করোনা ভাইরাসে। ইংল্যান্ড সফরের আগে রোববার (২১ জুন) রাওয়ালপিন্ডিতে ৫ ক্রিকেটারের করোনা পরীক্ষা করে পাকিস্তান ক্রিকেট বোর্ডের মেডিকেল টিম। যেখানে তিন ক্রিকেটারের শরীরে করোনা পজেটিভ ধরা পড়েছে।

তিন ক্রিকেটার হলেন- প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া উদীয়মান তরুণ ব্যাটসম্যান হায়দার আলী, পেসার হারিস রউফ ও স্পিনার শাদাব খান। গতকাল পরীক্ষা করা হয় দলের বাকি সদস্যদের।

সেখান থেকে আজ নতুন করে আরো সাতজনকে ভাইরাস আক্রান্ত পাওয়া গেছে। আক্রান্ত সাতজন: ফাখার জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান এবং ওয়াব রিয়াজ।

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে নামতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। করোনার জেরে ইংল্যান্ড সরকারের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনের নিয়ম থাকায় চলতি মাসের শেষ সপ্তাহে ইংল্যান্ডে পাড়ি জমাবে তারা।

করোনার এমন সময়ে সিরিজ আয়োজনে বেশ সতর্কতা অবলম্বন করতে হচ্ছে বোর্ডগুলোকে। তারই পরিকল্পনা হিসেবে খেলোয়াড়দের দুই ধাপে করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে প্রথম ধাপে পরীক্ষা করেই দুঃসংবাদ বয়ে এলো পাকিস্তান ক্রিকেট বোর্ডের।

পরীক্ষার আগে তাদের দেহে করোনার কোন উপসর্গ না থাকলেও পরীক্ষায় পজেটিভ ফল আসে। ইতোমধ্যে তাদের সাথে যোগাযোগ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের মেডিকেল টিম। তাদেরকে অবিলম্বে সবার কাছ থেকে বিচ্ছিন্ন থাকার পরামর্শও দেওয়া হয়েছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here