আগামী জুলাই-আগস্ট তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। এই নিয়ে বেশ কিছুদিন ধরেই বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ নিয়ে চলছে অনেকে নাটকীয়তা।

এরই মধ্যেই ক্রিকেটারদের সাথে বৈঠকে বসে ছিল নাঈমুর রহমান দুর্জয় এবং খালেদ মাহমুদ সুজন। এছাড়াও সিনিয়র ক্রিকেটারদের সাথে বৈঠকে বসেছিলেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। কিন্তু শ্রীলঙ্কা সিরিজ নিয়ে বিসিবির কাছ থেকে কোনো খবর পাওয়া যাচ্ছিল না। অবশেষে একটি খবর এসেছে।

বাংলাদেশের ক্রিকেট দলের শ্রীলংকা সম্ভাবনা জেগে উঠেছে। আর শ্রীলঙ্কা সিরিজ কে সামনে রেখে ৩৮ সদস্যের প্রাথমিক স্কোয়াড বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে জমা দিয়েছে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। আজ দেশের বেসরকারি টিভি চ্যানেল সময় সংবাদকে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক।
হাবিবুল বাশার সুমন বলেন, এখন পর্যন্ত আমরা জানি যে শ্রীলঙ্কার ট্রিপ বাতিল হয়নি। আপাতত সেটাই আমাদের মাথায় আছে। আমরা একটা টিম দিয়ে দিয়েছি। ৩৮ জন সদস্যের। যেটা সব টিম মিলিয়ে লম্বা একটা স্কোয়াড দেয়া হয়েছে। পরে আমরা তিনটা ফর্মেটে পছন্দ করে নেব।

তবে দীর্ঘদিন ধরে ক্রিকেট বন্ধ থাকায় ক্রিকেটারদের ফিটনেস নিয়ে প্রশ্ন রয়েছে। নিজস্ব ব্যবস্থাপনায় ক্রিকেটাররা ফিটনেস ঠিক রাখার চেষ্টা করছে। তারপরও আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে কমপক্ষে এক মাসের ফিটনেস ক্যাম্প করতে হবে বাংলাদেশ দলের ক্রিকেটারদের।

তবে বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন বিশ্বাস দুই সপ্তাহ প্রেম করলেই সুস্থ হয়ে উঠবে ক্রিকেটাররা। এসময় তিনি আরো বলেন, “করোনার মাঝে ক্রিকেটাররা যেহেতু সচেতন। তাই সর্বোচ্চ দুই সপ্তাহের ক্যাম্পের পর ম্যাচ ফিট হয়ে উঠবেন সবাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here