সারাবিশ্ব এখন করোনায় বিপর্যস্ত। আর এই ভাইরাসের প্রভাব পড়েছে খেলার মাঠেও। করোনার হাত থেকে নিজেদেরকে রক্ষা করতে পেছানো হয়েছে এবারের আইপিএলের সময়সূচি।

মার্চে মাঠে গড়ানোর কথা ছিল আইপিএলের ১৩তম আসরের। করোনার কারণে এখনো মাঠে গড়ায়নি আইপিএল। এবারের আইপিএল অনুষ্ঠিত হওয়া নিয়ে তৈরিও হয়েছে শঙ্কা।

তবে যেকোন মূল্যেই এ বছর আইপিএল আয়োজন করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কিছুদিন আগে এমনটিই জানিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। এবার আইপিএল শুরু ও শেষের সম্ভাব্য তারিখ জানা গেল।

করোনার কারণে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও শঙ্কা তৈরি হয়েছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেনি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। শেষ পর্যন্ত যদি নির্ধারিত সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয় তাহলে এ বছর আইপিএল আয়োজন অনেকটাই অসম্ভব। তবে যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ না হয় তাহলে সেপ্টেম্বর থেকে নভেম্বর জুড়ে হবে এবারের আইপিএল।

সম্ভাব্য তারিখও চূড়ান্ত করেছে বিসিসিআই। ভারতীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যমের সূত্রানুযায়ী, ২৬ সেপ্টেম্বর শুরু হয়ে ৮ নভেম্বর শেষ হবে আইপিএল। যদি ভারতে আইপিএল আয়োজন করা না যায় তবে দরকার হলে দেশের বাইরে আইপিএল আয়োজনে আগ্রহী বিসিসিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here