বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সর্বকালের সেরা অধিনায়ক মাশরাফি বিন মোর্তজার উত্তরসূরির রয়েছেন ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল। এই প্রথমে দীর্ঘ পরিসরের জন্য বাংলাদেশ দলের দায়িত্ব পেয়েছেন তামিম ইকবাল। ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সর্বকালের সেরা ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল।

ক্যারিয়ারের শুরু থেকেই কিছুটা উত্থান-পতনের মধ্য দিয়ে গেলেও ২০১৫ বিশ্বকাপের পর দুর্দান্ত খেলেছেন তামিম ইকবাল। বর্তমানে বাংলাদেশে অন্ড দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন তামিম ইকবাল।

ওয়ানডে ক্রিকেটে গত পাঁচ বছরে ব্যাটিং গড় ৫০ এর নিচে নামতে দেননি। এখন তিন সংস্করণের ক্রিকেটেই বাংলাদেশের ব্যাটিংয়ের বড় বিজ্ঞাপন তামিম। তিন সংস্করণের ক্রিকেটেই গত পাঁচ বছরে দারুণ সফল এই বাঁ হাতি ওপেনার।

রমিজ তামিমের কাছে জানতে চান তিনি আর কতদিন খেলবেন। এ প্রশ্নের উত্তরে তামিম বলেছেন আরও ৬ বছর খেলার কথা, ‘আমার মনে হয় মাঝামাঝি আছি। এই সময়টা খুব গুরুত্বপূর্ণ। আমি বিশ্বাস করি আমি আরও ৬ বছর খেলতে পারব।’

তবে আরেকধাপ উন্নতি করে নিজেকে বিশ্বসেরাদের কাতারে নিয়ে যেতে চান তামিম। ক্যার‍িয়ার শেষে সেরাদের দলে থাকার স্বপ্ন দেখেন তিনি, ‘আমি যদি নিজেকে অন্যদের মতো পরে ধাপে নিতে পারি, তাহলে ক্যারিয়ার শেষে খুবই খুশি হব। এখন পর্যন্ত যা করেছি ভালোই করেছি। তবে সেরাদের সঙ্গে নিজের নাম রাখতে আমাকে পরের ধাপে যেতে হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here