এবার কুষ্টিয়াবাসীর তোপের মুখে বুয়েট ভিসি - OEBD | বিস্তারিত ভিতরে এবার কুষ্টিয়াবাসীর তোপের মুখে বুয়েট ভিসি - OEBD | বিস্তারিত ভিতরে

এবার কুষ্টিয়াবাসীর তোপের মুখে বুয়েট ভিসি

519

নির্যাতিত হয়ে নি;হত হওয়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারকে সহমর্মিতা জানাতে কুষ্টিয়া গিয়ে এলাকাবাসীর তোপের মুখে পড়েছেন বিশ্ববিদ্যালয়টির ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। এলাকাবাসীর তোপের কারণে আবরারের পরিবারের সঙ্গে দেখা করতে পারেননি তিনি।

আবরারের মৃত্যুর পর থেকেই নিজের কর্মকাণ্ডের জন্য সমালোচিত হয়েছেন ভিসি সাইফুল। আবরার নি;হত হওয়ার দিন ক্যাম্পাসে না যাওয়া এবং তার জানাজায় অংশ না নেয়ায় তার বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। দাবি ওঠে ভিসির অপসারণের।

পরে মঙ্গলবার (৮ অক্টোবর) ক্যাম্পাসে গিয়ে নিজ কার্যালয়ে হল প্রভোস্টদের সঙ্গে জরুরি বৈঠক শেষে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন তিনি। এসময় ছাত্ররা তার ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। তখন তিনি বলেন, তোমাদের এই ব্যাপারটি নিয়ে কাজ করছি। আমি রাত একটা পর্যন্ত কাজ করেছি।

শিক্ষার্থী ও সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের সমালোচনার মুখে বুধবার (৯ অক্টোবর) আবরারের পরিবারের সদস্যদের সহমর্মিতা জানাতে ঢাকা ছাড়েন তিনি।

কাকরাইলের অফিস থেকে ট্রাক ভরে টাকা সরিয়েছেন আলোচিত সম্রাট!

ঢাকা মহানগর দক্ষিণে যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের কাকরাইলের অফিস থেকে এক হাজার ১৬০ পিস ইয়াবা এবং ইয়াবা সংরক্ষণের আড়াই হাজার জিপার প্যাকেট উদ্ধার করেছে র‌্যাব।

তদন্ত সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, ভবন থেকে অনেক জিনিস সরিয়ে ফেলার আলামত পাওয়া গেছে। এই অফিস থেকে ট্রাকভর্তি টাকা সরানো হয়েছে বলেও গুঞ্জন রয়েছে।

কাকরাইলের দুজন ব্যবসায়ী বলেন, অনেক রাত পর্যন্ত ভূঁইয়া ট্রেড সেন্টারে গাড়ি আসা-যাওয়া করত। এর মধ্যে পিকআপও দেখা যায়। ২২ সেপ্টেম্বরের পর ভবনটি নীরব হয়ে যায়।

এদিকে ২০ সেপ্টেম্বর ঢাকা থেকে দুই পিকআপ ভর্তি টাকা চট্টগ্রামের দিকে গেছে বলে গুঞ্জন ছড়িয়ে পড়ে। গোয়েন্দারা এ ব্যাপারে খোঁজ নিচ্ছেন। তদন্তকারীদের কয়েকজনের ধারণা, সেখান থেকে অনেক টাকা সরিয়েছেন সম্রাট। সম্রাটকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করার সুযোগ পেলে এসব জানতে চাওয়া হবে।

টানা চতুর্থ জয়ের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ

বর্তমানে নিউজিল্যান্ড সফরে রয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তাদের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ জিতেছে বাংলাদেশ যুব দল। সিরিজের চতুর্থ ম্যাচে কাল মাঠে নামছে দুইদল।

টানা চতুর্থ জয়ের লক্ষ্যে কাল মাঠে নামছে আকবর-সাকিবরা। নিউজিল্যান্ডের লিঙ্কনের বার্ট সুটক্লিফ ওভালে আগামীকাল ৯ অক্টোবর সিরিজের চতুর্থ ম্যাচটি অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় দিবাগত রাত চারটায় ম্যাচটি শুরু হবে।

সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে জয় পেয়েছিল বাংলাদেশ দল। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের দেওয়া ২৪৩ রানের জবাবে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান জয়ের ৯৯, তানজিদ হাসানের ৬৫ রানের সুবাদে ৪৬.৩ ওভারেই জয় পায় টাইগার যুবারা।

সিরিজের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ দল। এবার নিউজিল্যান্ড যুবা দলকে শেষ দুই ম্যাচে হারিয়ে হোয়াইটওয়াশ করতে চাইবে টাইগার যুবারা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ স্কোয়াড: আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, রকিবুল হাসান, আসাদুল্লাহ হিল গালিব, শরিফুল ইসলাম, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, মাহমুদুল হাসান জয়, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শামিম হোসেন, অনিক সরকার ও হাসান মুরাদ।

স্ট্যান্ড বাই: অমিত হাসান প্রান্তিক, নওরোজ নাবিল, আশরাফুল ইসলাম সিয়াম, মোহাম্মদ রিশাদ হোসেন, মোহাম্মদ শাহিন আলম ও মিনহাজুর রহমান মোহান্না।

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ স্কোয়াড: কোনোর অ্যানসেল, আদিত্য অশোক, ক্রিস্টিয়ান ক্লার্ক, উইলিয়াম ক্লার্ক, হেডেন ডিকসন, জোয়ে ফিল্ড, ডেভিড হ্যানকক, রায়ান জ্যাকসন, ফার্গাস লেলমান, জক ম্যাকেঞ্জি, রিহস মারিউ, বেন পোমারে, টিম প্রিঙ্গল, কুইন সান্ডে, জেসি ট্যাশঅফ, ডিভান ভিশভাকা, অলি হোয়াইট এবং থমাস জোহরাব।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *