‘ইসলাম ধর্মের বদনাম করছেন নুসরাত’ - OEBD | বিস্তারিত ভিতরে ‘ইসলাম ধর্মের বদনাম করছেন নুসরাত’ - OEBD | বিস্তারিত ভিতরে

‘ইসলাম ধর্মের বদনাম করছেন নুসরাত’

6072

কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান এবার দুর্গাপূজায় মহাষ্টমীতে স্বামীর সঙ্গে পূজামণ্ডপে গিয়ে ঢাক বাজান এবং অঞ্জলি দেন। একজন মুসলিম হয়ে পূজায় অংশ নেয়ায় ভারতের দারুল উলুম দেওবন্দের পণ্ডিত মুফতি আসাদ কাশমী বলেছেন, ইসলামের বদনাম করছেন নুসরাত।

মুফতি আসাদ কাশমী বলেছেন, ‘এটা নতুন কিছু নয়। তিনি হিন্দু দেবতাকে পূজা দিচ্ছেন, যদিও মুসলিমদের প্রতি নির্দেশ আছে একমাত্র আল্লাহ ছাড়া আর কারো উপাসনা করা যাবে না। তাকে বলতে চাই যে এটা ইসলামে হারাম এবং তিনি হারাম কাজ করেছেন।’

মুফতি আসাদ কাশমী আরও বলেছেন, তিনি অন্য ধর্মের মানুষকে বিয়ে করেছেন। নুসরাতের উচিত ধর্ম এবং নাম বদলে ফেলা। কারণ, তার মতো মানুষের জন্য ইসলামে যায়গা নেই।

রবিবার শাড়ি, সিঁদুর এবং মঙ্গলসূত্র পরে স্বামী নিখিল জৈনের সঙ্গে দুর্গা পূজায় অংশ নিয়েছেন নুসরাত জাহান। মণ্ডপে চোখ বন্ধ রেখে হাতজোড় করে অঞ্জলির মন্ত্রপাঠ ও প্রার্থনা করেন নুসরাত। এরপর তিনি স্বামীর সঙ্গে ঢাক বাজান এবং নাচেন। এরপর সাংবাদিকদেরকে নুসরাত বলেন, তিনি বাঙ্গালিদের শান্তি এবং সমৃদ্ধির জন্য প্রার্থনা করেছে। এই উৎসবে অংশ নিতে তিনি পছন্দ করেন। সমালোচনা নিয়ে তিনি মাথা ঘামান না। ফাইনান্সিয়াল এক্সপ্রেস

এবার ‘আবরার ফাহাদের সেই স্টেটাস ফেসবুকে ভাইরাল’

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের ফেসবুকে দেয়া যে স্ট্যাটাসের কারণে হত্যা করা হয়েছে বলে মনে করা হচ্ছে সেটি এখন ফেসবুকে ভাইরাল। মঙ্গলবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তার আলোচিত স্ট্যাটাসটি ৫৬ হাজার শেয়ার হয়েছে।

এতে প্রতিক্রিয়া জানিয়েছেন ২ লাখ ৪২ হাজারেরও বেশি মানুষ। প্রতি মুহূর্তেই বাড়ছে লাইক, কমেন্ট ও শেয়ারের সংখ্যা।

ফাহাদের সেই স্ট্যাটাস-

‘‘১. ৪৭-এ দেশভাগের পর দেশের পশ্চিমাংশে কোনো সমুদ্রবন্দর ছিল না। তৎকালীন সরকার ছয় মাসের জন্য কলকাতা বন্দর ব্যবহারের জন্য ভারতের কাছে অনুরোধ করল। কিন্তু দাদারা নিজেদের রাস্তা নিজেদের মাপার পরামর্শ দিছিল। বাধ্য হয়ে দুর্ভিক্ষ দমনে উদ্বোধনের আগেই মংলা বন্দর খুলে দেয়া হয়েছিল। ভাগ্যের নির্মম পরিহাস আজ ইন্ডিয়াকে সে মংলা বন্দর ব্যবহারের জন্য হাত পাততে হচ্ছে।

২. কাবেরি নদীর পানি ছাড়াছাড়ি নিয়ে কানাড়ি আর তামিলদের কামড়াকামড়ি কয়েকবছর আগে শিরোনাম হয়েছিল। যে দেশের এক রাজ্যই অন্যকে পানি দিতে চায় না সেখানে আমরা বিনিময় ছাড়া দিনে দেড়লাখ কিউসেক মিটার পানি দেব।’

৩. ভারতকে গ্যাস দেয়ার সমালোচনা করে বুয়েটের এই শিক্ষার্থী লেখেন, ‘কয়েকবছর আগে নিজেদের সম্পদ রক্ষার দোহাই দিয়ে উত্তর ভারত কয়লা-পাথর রফতানি বন্ধ করেছে অথচ আমরা তাদের গ্যাস দেব। যেখানে গ্যাসের অভাবে নিজেদের কারখানা বন্ধ করা লাগে সেখানে নিজের সম্পদ দিয়ে বন্ধুর বাতি জ্বালাব।

হয়তো এসুখের খোঁজেই কবি লিখেছেন-
‘পরের কারণে স্বার্থ দিয়া বলি
এ জীবন মন সকলি দাও,
তার মত সুখ কোথাও কি আছে
আপনার কথা ভুলিয়া যাও।’’

প্রসঙ্গত, ভারতের সঙ্গে বাংলাদেশের চুক্তি নিয়ে শনিবার বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন আবরার ফাহাদ। এর জের ধরে রোববার রাতে শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে তাকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তার লাশ সিঁড়িতে ফেলে রাখা হয়।

নিশ্চিত থাক এটাই হবে বাংলাদেশের ইতিহাসে সবথেকে বেশী ভালবাসার স্ট্যাটাস

নিশ্চিত থাক বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশী ভালবাসার স্ট্যাটাস হবে এটা : ড. আসিফ নজরুলআবরারকে নিয়ে ড. আসিফ নজরুলের ফেসবুক স্ট্যাটাস”আবরারের খুনীরা ভাল করে শোন, যে ষ্ট্যাটাসের জন্য তোরা হত্যা করেছিস আবরারকে, তাতে এখন পর্যন্ত লাইক পড়েছে এক লক্ষের উপর, শেয়ার করেছে ৩০ হাজারের বেশী মানুষ।

নিশ্চিত থাক বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশী ভালবাসার স্ট্যাটাস হবে এটা।আবরারকে কি তোরা সত্যি খুন করতে পারলি?সে চিরদিন থাকবে বাংলাদেশে মানুষের দোয়া, প্রার্থনা ভালোবাসায়।তোরা থাকবি ঘৃনা আর ধিক্কারে!”অবশ্য এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত দেখা যায়, লাইক পড়েছে এক লক্ষ ৯০ হাজার, শেয়ার করেছে ৪৭ হাজারের বেশী মানুষ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *