হ্যাটট্রিকের বিশ্ব রে'কর্ড গড়লেন পাকিস্তানের স্পিড স্টার হাসনাইন - OEBD | বিস্তারিত ভিতরে হ্যাটট্রিকের বিশ্ব রে'কর্ড গড়লেন পাকিস্তানের স্পিড স্টার হাসনাইন - OEBD | বিস্তারিত ভিতরে

হ্যাটট্রিকের বিশ্ব রে’কর্ড গড়লেন পাকিস্তানের স্পিড স্টার হাসনাইন

48

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ এক কীর্তি গড়েছেন পাকিস্তানের স্পিড স্টার মোহাম্মদ হাসনাইন। টি-টোয়েন্টি ক্রিকেট সবচেয়ে কমবয়সী ক্রিকেটার হয়ে হ্যাটট্রিকের রেকর্ড খাতায় নাম লিখালেন এই পেসার। নিজের তৃতীয় ও ইনিংসের ১৬তম ওভারের শেষ বলে ভানুকা রাজাপাকসা এলবিডব্লিউর ফাঁদে ফেলে প্রথম উইকেট তুলে নেন তিনি।

ফের নিজের চতুর্থ ওভার করতে এসে প্রথম দুই বলে পর পর দাসুন শানাকা ও সেহান জয়সুরিয়ার উইকেট তুলে নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে কমবয়সী ক্রিকেটার হয়ে হ্যাটট্রিক করেন ১৯ বছর বয়সী মোহাম্মদ হাসনাইন। মহিলা এবং পুরুষ দুই ফরম্যাটে মিলিয়েও হাসনাইন হ্যাটট্রিকের কনিষ্ঠ ক্রিকেটার।

পাকিস্তানকে ১৬৬ রানের লক্ষ্য দিলো শ্রীলঙ্কা

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ১৬৬ রানের লক্ষ্য দিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। টস হেরে আগে ব্যাট করতে নেমে ধানুসকা গুনাথিলাকার ঝড়ো ৫৭ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে .৫ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে লঙ্কানরা।

শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় টস জিতে লঙ্কানদের আগে ব্যাট করার আমন্ত্রণ জানান পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে আভিসকা ফার্নান্দোকে সঙ্গে নিয়ে পাক বোলারদের তুলোধুনো করে ৯.৪ ওভারে ৮৪ রানের জুটি গড়েন ধানুসকা গুনাথিলাক। আভিস্কা উইকেটের এক পাশ আগলে রাখলেও অন্য প্রান্তে ব্যাটিং তাণ্ডব চালান গুনাথিলাক। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৩২ বলে ৮টি চার ও এক ছক্কায় টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৭তম ম্যাচে দ্বিতীয় ফিফটি তুলে নেন তিনি।

শাদাব খানের লেগ স্পিনে এলবিডব্লিউ হওয়ার আগে ৩৮ বলে ৫৭ রান করে ফেরেন গুনাথিলাকা। ৩৪ বলে ৩৩ রান করে ফেরেন আভিসকা। এছাড়া শেষ দিকে ওয়ানডাউনে ব্যাট করতে নামা ভানুকা রাজাপকাশার ২২ বলে ৩২ ও দাসুন শানাকার ১০ বলে ১৭ রানের স্বভাবসুলভ ইনিংসের উপর ভর করে ৬ উইকেটে ১৬৫ রান সংগ্রহ করে লঙ্কানরা। পাকিস্তানী বোলারদের মধ্যে মোহাম্মদ হাসনাইন ৩টি ও শাদাব খান একটি উইকেট শিকার করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *